Tuesday, 4 March 2014

গল্প (For Mobile & PC: লাস্ট প্যাসেঞ্জার










10 comments:

  1. Kichhu Kotha hobe na. Sob Miliye duronto tan tan kahini, sesh obodhi portei hoy. Tobe huzur boli ki ei obosore ektu adh tu poribesh tesh niye ek aadh line mishiye dite parten. Mukhu sukhhu lok jara amra upker hoto.

    ReplyDelete
    Replies
    1. প্রকৃতি–পরিবেশ প্রভৃতির ব্যাপারে যেটুকু বলা হয়েছে তার বেশি বলতে গেলে গল্পটি কিছু হালকা হয়ে যেত না কি? আমার মনে হয়‚ গল্পের ভিতর না বলা কথা‚ সামান্য আভাষ বা ইঙ্গিত‚ এগুলো পাঠককে অনেক বেশি প্রভাবিত করতে পারে। নয় কি? অনেক ধন্যবাদ আপনাকে প্রদীপবাবু। ভাল থাকুন।

      Delete
  2. কোনো কথা বলার জায়গা নেই| একটা গল্পে একই সঙ্গে রহস্য, অদ্ভূতরস, সাসপেন্স আর পরিবেশ-বোধ যে মিশিয়ে দিয়েও সেটাকে এতো টানটান ভাবে পেশ করা যায়, টা না পড়লে বিশ্বাস করা মুস্কিল হতো|

    ReplyDelete
    Replies
    1. ব্লগটির সন্ধান পাওয়ার পরেই যেভাবে ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে একের পর এক লেখা পড়ে গিয়েছেন আর মূল্যায়ন করেছেন তাতে আমি অভিভূত বলা যায়। কিশোর সাহিত্যের এই একনিষ্ঠ পাঠকের জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। লেখক লেখেন নিজের খুশির জন্য। সেই লেখা আপনাদের মতো পাঠকের দরবারে হাজির হলে আনন্দ আরও ঘন হয়ে ওঠে‚ সন্দেহ নেই। ধন্যবাদ। ভাল থাকুন। সঙ্গে থাকুন।

      Delete
  3. aapnar lekha 1 mas aageo porini.. boro hoe mone hoechilo bodhy chotoder lekha r valo lagena, jodio sirshendhu mukherjeer advuture ba ullas mallick/sourav mukherjeer lekha dibbi lagto.. Mrinmoyee mandir er topdar porar por mone holo , choto der jnyo khub valo lekhar lok ekhono komeni. pranam neben.

    ReplyDelete
    Replies
    1. প্রতিবেদকের লেখালেখি আনন্দের জন্য। কখনও ছেলেবেলার সেই খুশির দিনগুলোয় ফিরে যাবার জন্যও। সেই লেখা যখন পাঠকের দরবারে ছাড়পত্র পায়‚ সন্দেহ নেই‚ আনন্দ আরও পূর্ণ হয়ে ওঠে। অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

      Delete
  4. aapnar lekha 1 mas aageo porini.. boro hoe mone hoechilo bodhy chotoder lekha r valo lagena, jodio sirshendhu mukherjeer advuture ba ullas mallick/sourav mukherjeer lekha dibbi lagto.. Mrinmoyee mandir er topdar porar por mone holo , choto der jnyo khub valo lekhar lok ekhono komeni. pranam neben.

    ReplyDelete
  5. eta solid .....akdom jomjomati :)

    ReplyDelete
  6. অপূর্ব লাগলো। ধন্যবাদ নেবেন এবং আমাকে আপনার একজন একনিষ্ঠ অনুরাগী জানবেন।

    ReplyDelete
  7. বেশ লাগলো। ছোটবেলার রহস্য গল্প পড়ার অনুভূতি পেলাম। শুরুটা খুব সুন্দর। তবে শেষটা আরেকটু জমাটি হতে পারত। ভালো থাকুন আরো লিখুন, অপেক্ষাও থাকব।

    ReplyDelete